শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo ক্লাইন্ট ফারিয়াকে মামলায় সাহায্য করে ব্লাকমেইলের শিকার আইনজীবী মৃন্ময় কুন্ডু তপু Logo সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন সর্বদা মানবতার কথা বলে Logo টিআইসিতে শিল্পী রিষু তালুকদারের একক নজরুলের গানে মুগ্ধ দর্শক-শ্রোতা Logo স্বাক্ষর জাল জালিয়াতির মামলায় গ্রেফতার বিশ্বজিৎ চক্রবর্তী বিশু Logo হবিগঞ্জে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা ও শিক্ষিকা রিবন রুপা দাশের রহস্যজনক মৃত্যু: হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন Logo বীরগঞ্জে মাদক বিক্রেতা স্বামী স্ত্রী সহ আটক ৩ Logo রংপুর বিভাগের শ্রেষ্ঠ এএসআই কুড়িগ্রাম সদর থানার শাহিন Logo নড়াইলের লোহাগড়ায় ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন ও প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত Logo নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা Logo ভুট্টার বাম্পার ফলনে লাভের স্বপ্ন দেখছেন,বীরগঞ্জের ভুট্টা চাষীরা

বাল্য বিবাহের জন্য মেয়ের বাবাকে জরিমানা

সোনার বাংলা নিউজ / ১৬১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হলো এক কিশোরীর বাল্যবিয়ে। এ সময় কনের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে তিন হাজার টাকা অর্থদণ্ড করা হয়; একই সঙ্গে বরপক্ষকে ফোন করে বিয়েতে আসতে বারণ করা হয়।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে উপজেলার চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের একটি বিয়েবাড়িতে অভিযান চালিয়ে ওই বাল্যবিয়ে বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট ছামিউল ইসলাম।

আজ ২ ডিসেম্বর, বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর বলেন, দুপুরে চরহাজারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে একটি বাল্যবিয়ের আয়োজন করার খবর আসে। দ্রুত সহকারী কমিশনার (ভূমি) ছামিউল ইসলামকে পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে পাঠানো হয়। এসময় কন্যার মা-বাবাকে জিজ্ঞাসাবাদ করলে তারা প্রথমে কন্যার বয়স ১৮ বছর দাবি করেন।

পরে চরহাজারী ইউনিয়ন পরিষদে যোগাযোগ করলে জানা যায়, ইউনিয়ন পরিষদের রেজিস্ট্রারের রেকর্ড অনুযায়ী মেয়ের বয়স ১৫ বছর ৪ মাস ২৫ দিন। এর পর মেয়েকে বাল্যবিবাহ দিচ্ছেন বলে স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক কনের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে তিন হাজার টাকা অর্থদণ্ড করেন। এ সময় বরপক্ষকে ফোন করে বাল্যবিয়েতে আসতে বারণ করা হয়। পরে কনের মা ১৮ বছর আগে তার মেয়েকে বিয়ে দেবে না মর্মে মুচলেকা দিয়ে ছাড়া পান। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD