শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
Logo হবিগঞ্জে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা ও শিক্ষিকা রিবন রুপা দাশের রহস্যজনক মৃত্যু: হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন Logo বীরগঞ্জে মাদক বিক্রেতা স্বামী স্ত্রী সহ আটক ৩ Logo রংপুর বিভাগের শ্রেষ্ঠ এএসআই কুড়িগ্রাম সদর থানার শাহিন Logo নড়াইলের লোহাগড়ায় ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন ও প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত Logo নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা Logo ভুট্টার বাম্পার ফলনে লাভের স্বপ্ন দেখছেন,বীরগঞ্জের ভুট্টা চাষীরা Logo সমস্ত জাতিবেদ প্রথা বিলুপ্তিতে শ্রীচৈতন্যদের ভূমিকা অপরিসীম Logo চট্টগ্রামে মানবাধিকার কর্মী জুয়েল আইচ এর নামে বিভিন্ন ফেইক আইডি থানায় জিডি Logo লাঙ্গল বন্দ স্নান উৎসবে সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশনের সেবা দানে প্রসংশায় পঞ্চমুখ তীর্থযাত্রীবৃন্দ Logo বন্দরনগরী চট্টগ্রামে সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশনের শরবত বিতরণ

সংবিধানের ৪১০ ধারায় সুযোগ আছে খালেদাকে বিদেশে পাঠানোর: ফখরুল

সোনার বাংলা নিউজ / ২৩০ বার পঠিত
আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১, ৬:৪৩ অপরাহ্ণ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সংবিধানের ৪১০ ধারাতে সুযোগ আছে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর। কিন্তু নানান অজুহাতে বেগম জিয়াকে সে সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব তাদেরকেই নিতে হবে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রপতি বিভিন্ন রাজনৈতিক দলের সাথে সংলাপের ডাক দিয়েছেন। তিনি এই সংলাপকে অর্থহীন বলে উল্লেখ্য করে বলেন, এই সংলাপ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে পারে না। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে পারে না। এই সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না।

সরকারকে পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দেওয়ার দাবি জানান তিনি। বর্তমান সরকারকে প্রতারক সরকার বলে অভিহিত করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা।

বিভিন্ন পত্র পত্রিকার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বাংলাদেশ থেকে ৪ লাখ ২৬ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে।

মির্জা ফখরুল দেশের মানুষকে ১৯৭১ ও ১৯৯০ সালের মত সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে উৎখাত করার আহবান জানান। অবৈধ সরকার জনগণ দেখে ভয় পায়। জনগণ বিহীন এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, এই সরকার দেশের সকল সুন্দর জিনিসকে ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্র, বিচার বিভাগসহ প্রশাসনিক ব্যবস্থা ধ্বংস করে দিয়ে সরকার একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে।

তিনি বলেন, এই সরকার জনগণকে ১০ টাকা কেজি চাল দিবে বলে ক্ষমতায় এসে এখন চাউলের দাম ৭০ টাকা। ঘরে ঘরে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিলেও সে ওয়াদা রক্ষা করতে পারেনি। চাকরি পেতে এখন লাখ লাখ টাকা ঘুষ গুণতে হচ্ছে।

জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ কবীরের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেনসহ স্থানীয় নেতাকর্মীরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD