বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
Logo রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধের চিকিৎসার সহ যাবতীয় দায়িত্ব নিলেন সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশন Logo হাবড়া নান্দনিক নাট্যোৎসবের কেতন ওড়ালো Logo নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এসপি মেহেদী হাসান Logo নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার Logo বীরগঞ্জে কমেছে সবজি-পেঁয়াজের দাম, মাংসের দাম চড়া Logo বীরগঞ্জে জুয়া খেলার সরঞ্জাম সহ ইউপি সদস্যের দুই স্ত্রী’র কারাদন্ড Logo চট্টগ্রামে বিশ্ব নাট্য দিবস উদযাপন Logo পাহাড়ের নাট্য আন্দোলন ও একজন সোহেল রানা Logo বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত Logo নড়াইলের দিঘলিয়া বিটে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

কংগ্রেসের নতুন সভাপতি খাড়গের বাড়ি গিয়ে শুভেচ্ছা সোনিয়ার, সাফল্য কামনা মোদির

সোনার বাংলা নিউজ / ৭০ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২, ৪:৪৬ অপরাহ্ণ

মল্লিকার্জুন খারগে ভারতের প্রাচীনতম রাজনৈতিক দল কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী শশী থারুরকে ভূমিধস করে পরাজিত করেছেন। প্রত্যাশিত হিসাবে, প্রবীণ নেতার শীঘ্রই ১০ জনপথের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি। বরং, সোনিয়া গান্ধীই ১০ রাজাজি মার্গে অর্থাৎ খার্গের বাড়িতে গিয়ে তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন। এই ঘটনায় বিস্মিত হয়েছেন অনেকেই। কারণ এটা কংগ্রেসের প্রচলিত রীতি থেকে সম্পূর্ণ আলাদা।

এর আগে ২০১৫ সালে, সোনিয়া গান্ধী কংগ্রেস সদর দফতর থেকে মনমোহন সিংয়ের বাড়িতে গিয়েছিলেন। সে সময় কয়লা কেলেঙ্কারি মামলায় তৎকালীন প্রধানমন্ত্রীর নাম জড়িয়েছিল। তাই তার পাশে থাকা দল নিয়ে সোনিয়া নিজেই এই বার্তা দিতে মনমোহনের বাড়িতে যায়। অন্যথায় এই ধরনের নিদর্শন যেমন দেখা যেত না।

এদিন শুধু সোনিয়া নয় প্রিয়াঙ্কা গান্ধীও তাঁর বাড়িতে গিয়েছিলেন। এদিকে, ‘ভারত জোরো যাত্রা’তে থাকা রাহুল গান্ধী ইতিমধ্যেই একটি বার্তা দিয়েছেন যে নতুন সভাপতি সিদ্ধান্ত নেবেন দলে তাঁর ভূমিকা কী হবে। সব মিলিয়ে গান্ধী পরিবারের প্রত্যাশা অনুযায়ী নতুন রাষ্ট্রপতিকে পুরোপুরি স্বীকৃতি দেওয়া হয়েছিল।

এদিকে, দুই দশক পর কংগ্রেসের অ-গান্ধী সভাপতিকে অভিনন্দন জানাতে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেন। তিনি টুইটারে লিখেছেন, “কংগ্রেসের নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে আমার শুভেচ্ছা।” তার মেয়াদ ফলপ্রসূ হোক।

‘হাই কমান্ড প্রার্থী’ হিসাবে পরিচিত খড়গে রাষ্ট্রপতি নির্বাচনে ৭৮৯৭ ভোট পেয়েছিলেন। প্রতিপক্ষ শশী থারুর পেয়েছেন ১০৭২ ভোট। অর্থাৎ ৬ হাজার ৮২৫ ভোটের ব্যবধানে জিতেছেন খাড়গে । কংগ্রেস সভাপতি শেষবার ২০০০সালে নির্বাচিত হয়েছিলেন। উত্তরপ্রদেশের নেতা জিতেন্দ্র প্রসাদ সেবার সোনিয়া গান্ধীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD