বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
Logo বীরগঞ্জে সরস্বতী পূজা উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা তৈরি মৃৎশিল্পীরা Logo কুড়িগ্রামে শিশু সুরক্ষা ও শিশু অধিকার বিষয়ক সংবেদনশীল সভা অনুষ্ঠিত Logo দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের পক্ষ হতে জেলা প্রশাসক শাকিল আহমেদকে সংবর্ধনা প্রদান Logo চকরিয়ার কৃতি সন্তান ড, শিপন দাশ জীব প্রযুক্তি গবেষণায় দেশের জন্য সাফল্য বয়ে আনল Logo আসামের বিশিষ্ট ব‍্যক্তিত্ব ৩ জনকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত  Logo ভারতীয় পড়ুয়াদের জন‍্য প্রজাতন্ত্র দিবসে বড় ঘোষণা ফ্রান্সের প্রেসিডেন্টের Logo ফটিকছড়ির শ্যামল নন্দীর দুই ছবি জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতায় Logo কান্তজিউ মন্দিরে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানকে সংবর্ধনা প্রদান Logo পুরুলিয়ার ঘটনা বাংলাকে হিন্দু শূন‍্য করার চক্রান্ত- সর্বরী মুখোপাধ‍্যায় Logo নিঃস্বার্থ নবজীবন সংগঠন’র নবগঠিত কার্যকরী পরিষদ’২৪ এর শপথগ্রহণ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

দল গোছাচ্ছে আ.লীগ, মাঠে নামার সিদ্ধান্ত

সোনার বাংলা নিউজ / ৪৮ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২, ১০:১৬ অপরাহ্ণ
দল গোছাচ্ছে আ.লীগ, মাঠে নামার সিদ্ধান্ত

জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলকে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। বিরোধীদের অপপ্রচারের জবাব দিতে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এরই মধ্যে জেলা, উপজেলা ও থানা সম্মেলন শেষ পর্যায়ে রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন উত্তরের সম্মেলন শেষ, দক্ষিণে কয়েকটা বাকি। নভেম্বরের মধ্যে সারাদেশে সম্মেলন শেষ করার আশা করছে গ্রুপটি। আর ডিসেম্বরে জাতীয় সম্মেলন করতে চান নেতারা।

আওয়ামী লীগ বাংলাদেশের প্রাচীনতম দল। গঠনতন্ত্র অনুযায়ী, দলের কেন্দ্রীয় সম্মেলনের আগে তৃণমূল অর্থাৎ জেলা, উপজেলা ও থানা পর্যায়ের সম্মেলনের মাধ্যমে কমিটি হালনাগাদ করার বাধ্যবাধকতা রয়েছে।

তৃণমূল গ্রুপে, দলের 78টি সাংগঠনিক জেলার মধ্যে 50 টিরও বেশি তাদের সম্মেলন শেষ করেছে। উপজেলা, থানা ও পৌরসভায় ৬৫০টির মধ্যে ৪০০টির বেশি সম্পন্ন হয়েছে।

নেতারা বলছেন, দল ও সহযোগী সংগঠনকে তৃণমূল পর্যায় পর্যন্ত সুসংগঠিত করার পাশাপাশি নির্বাচনকেন্দ্রিক কাজ এগিয়ে নেওয়া হচ্ছে। আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে অপপ্রচারের জবাব দিতে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াতের বিগত শাসনামলে যখন তারা দেশকে অপশাসন করেছে, কখন লুটপাট করেছে, দুর্নীতি করেছে, সেসব বিষয় তুলে ধরা হবে।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদী শক্তিকে প্রশ্রয় দিয়েছে, হত্যা ও বোমা হামলার রাজনীতি করেছে এবং গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে; এসব বিষয় আমরা দেশের মানুষের কাছে তুলে ধরব।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সম্মেলন শেষ হলেও দক্ষিণে কিছু বাকি। দলটির নেতাদের দাবি, নভেম্বরের মধ্যে সারাদেশের সম্মেলন শেষ হবে। ডিসেম্বরে কেন্দ্রীয় সম্মেলন হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম (এমপি) বলেন, আওয়ামী লীগের জেলা, উপজেলা ও থানা পর্যায়ের সম্মেলন শেষ হয়েছে। ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনও শেষ পর্যায়ে। আমাদের টার্গেট সব জেলা, উপজেলা ও থানা সম্মেলন সম্পন্ন করা। আমরা এই লক্ষ্যে কাজ করছি।

সিনিয়র নেতারা বলছেন, আগামী ২৮ অক্টোবর দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নির্দেশনা ও সিদ্ধান্ত আসতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD