শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo হবিগঞ্জে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা ও শিক্ষিকা রিবন রুপা দাশের রহস্যজনক মৃত্যু: হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন Logo বীরগঞ্জে মাদক বিক্রেতা স্বামী স্ত্রী সহ আটক ৩ Logo রংপুর বিভাগের শ্রেষ্ঠ এএসআই কুড়িগ্রাম সদর থানার শাহিন Logo নড়াইলের লোহাগড়ায় ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন ও প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত Logo নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা Logo ভুট্টার বাম্পার ফলনে লাভের স্বপ্ন দেখছেন,বীরগঞ্জের ভুট্টা চাষীরা Logo সমস্ত জাতিবেদ প্রথা বিলুপ্তিতে শ্রীচৈতন্যদের ভূমিকা অপরিসীম Logo চট্টগ্রামে মানবাধিকার কর্মী জুয়েল আইচ এর নামে বিভিন্ন ফেইক আইডি থানায় জিডি Logo লাঙ্গল বন্দ স্নান উৎসবে সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশনের সেবা দানে প্রসংশায় পঞ্চমুখ তীর্থযাত্রীবৃন্দ Logo বন্দরনগরী চট্টগ্রামে সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশনের শরবত বিতরণ

নোরা ফতেহিকে ঘিরে চলছে প্রতারণা

সোনার বাংলা নিউজ / ৯৯ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ১২:৩৫ অপরাহ্ণ
নোরা ফতেহিকে ঘিরে চলছে প্রতারণা

শুধু তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে বলিউড তারকা নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, নোরা প্রামাণ্যচিত্রের শুটিং ছাড়া কোনো কাজে অংশ নিতে পারবেন না।

কিন্তু অনুমতি দেওয়ার সাতদিন পর দেখা গেল ভিন্ন চিত্র। ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ যে সংস্থা নোরাকে শুধুমাত্র ডকুমেন্টারির শুটিং করার অনুমতি দিয়েছে, নোরাকে নিয়ে ইভেন্টের টিকিট বিক্রি করছে। তবে তথ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে দেখা যায় অনুষ্ঠান ও টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি।

নোরার শো-এর জন্য তিন ধরনের টিকিটের দাম নেওয়া হয়েছে বলে জানা গেছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার।

এদিকে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তাও নাম প্রকাশ না করার শর্তে জোর দিয়ে বলেছেন যে নোরাকে ঢাকায় শো নিয়ে আসতে এবং তার টিকিট বিক্রি করতে দেওয়া হয়নি।

তবে ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ নামের সংগঠনটির সভাপতি ইশরাত জাহানের মতে, তথ্য মন্ত্রণালয় তাকে টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।

এর আগে নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়ে জারি করা প্রজ্ঞাপনে জানানো হয়েছিল, প্রামাণ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে ১৮ নভেম্বর ঢাকায় থাকতে পারবেন নোরা ফাতেহি। শর্তে আরও বলা হয়েছে, শুটিংয়ের বাইরে কোনো কাজ বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না নোরা ফাতেহি। সেই তথ্যচিত্র নির্মাণের পরও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের অনুমতি নিতে হবে। আয়োজকদের শর্ত লঙ্ঘনের ক্ষেত্রে সরকারের গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

এসব জটিলতার মধ্যেই জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) নোরা ফাতেহির কাছ থেকে আয়কর আদায়ের জন্য জননিরাপত্তা বিভাগ, নিরাপত্তা সেবা বিভাগ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দেয়। ওই চিঠিতে জানানো হয়েছে, নোরা ফাতেহিকে সম্মানী বাবদ প্রাপ্ত টাকার ওপর ৩০ শতাংশ হারে কর দিতে হবে।

আইন অনুযায়ী কোনো বিদেশি শিল্পী ঢাকায় এসে পারিশ্রমিক বা পারিশ্রমিক পেলে উৎসে কর দিতে হয়। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) তার এই কর পরিশোধের বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেছে।

এ ছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালককেও চিঠি দিয়েছে এনবিআর। নোরা ফাতেহি সঠিকভাবে আয়কর দিয়েছেন কি না তা নিশ্চিত করতে এনবিআর সদস্য শাহীন আখতার তাদের অনুরোধ করেন। এ ছাড়া ওই অনুষ্ঠানে নোরার অন্য ক্রু মেম্বারদের কাছ থেকে আয়কর আদায়ের নির্দেশনা দেওয়া হয়েছে।

এনবিআরের চিঠিতে বলা হয়েছে, বিদেশি অভিনেতা-অভিনেত্রীদের বাংলাদেশে আসতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমতি বা ওয়ার্ক পারমিট নিতে হয়।

বলিউডের এই সময়ের জনপ্রিয় তারকা নোরা। হিন্দি ছাড়াও দক্ষিণ ভারতীয় ছবিতেও দেখা যায় নোরাকে। তেলেগু, মালায়লাম এবং তামিল ছবিতে তার উপস্থিতি নজরকাড়া। তবে শুধু বড় পর্দায় নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস 9’, ‘ঝলক দিখলা জা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’ সহ অনেক রিয়েলিটি শোতে তার অভিনয়ও নজরকাড়া।

মরোক্কান বংশোদ্ভূত নোরা কানাডায় জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন। তিনি ছোটবেলায় শাহরুখ খান এবং হৃতিক রোশনের ভক্ত ছিলেন। নোরা তাদের সিনেমা দেখে বড় হয়েছে। তখন থেকেই স্বপ্ন বলিউডে কাজ করার। কিন্তু তার রক্ষণশীল পরিবারে সেটা প্রায় অসম্ভব ছিল। অবশেষে বলিউডে নাম লেখার স্বপ্ন নিয়ে ভারতে পা রাখলেন 23 বছর বয়সী নোরা। পাঁচ বছর পর তিনি ফোন রেখেছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD