রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধের চিকিৎসার সহ যাবতীয় দায়িত্ব নিলেন সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশন Logo হাবড়া নান্দনিক নাট্যোৎসবের কেতন ওড়ালো Logo নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এসপি মেহেদী হাসান Logo নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার Logo বীরগঞ্জে কমেছে সবজি-পেঁয়াজের দাম, মাংসের দাম চড়া Logo বীরগঞ্জে জুয়া খেলার সরঞ্জাম সহ ইউপি সদস্যের দুই স্ত্রী’র কারাদন্ড Logo চট্টগ্রামে বিশ্ব নাট্য দিবস উদযাপন Logo পাহাড়ের নাট্য আন্দোলন ও একজন সোহেল রানা Logo বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত Logo নড়াইলের দিঘলিয়া বিটে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি

সোনার বাংলা নিউজ / ২১৩ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২, ১২:২১ অপরাহ্ণ

 

বাংলাদেশ পুলিশের সার্জেন্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। বাংলাদেশ পুলিশের সার্জেন্ট পদের প্রকৃত শূন্যপদের বিপরীতে নিয়োগের লক্ষ্যে উপযুক্ত আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদন আহ্বান করা হচ্ছে।

১। পদের নামঃ সার্জেন্ট

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম স্নাতক ডিগ্রি প্রাপ্ত । মোটর সাইকেল চালনায় দক্ষ হতে হবে। কম্পিউটারে দক্ষতা সম্পন্ন হতে হবে।

বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০/-(গ্রেড-১০) টাকা তৎসহ অন্যান্য সুবিধাদি ।

 

বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা গ্রহণযোগ্য নয়) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই অবিবাহিত থাকতে হবে।

প্রার্থীর শারীরিক মাপঃ (পুরুষ প্রার্থী)

উচ্চতাঃ কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি বা ১.৭২৭২ মিটার ।
বুকের মাপঃ বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি বা ০.৮১২৮ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি বা ০.৮৬৩৬ মিটার।
ওজনঃ বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে ।
দৃষ্টিশক্তিঃ ৬/৬

প্রার্থীর শারীরিক মাপঃ (নারী প্রার্থী)

উচ্চতাঃ কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার ।

বুকের মাপঃ বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি বা ০.৮১২৮ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি বা ০.৮৬৩৬ মিটার।
ওজনঃ বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে ।
দৃষ্টিশক্তিঃ ৬/৬

আবেদনের বয়সসীমাঃ প্রার্থীর বয়স: প্রার্থীর বয়স ২২ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দে ১৯ হতে ২৭ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। উল্লেখ্য যে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সার্কুলার নং-০৫.০০.০০০০.১৭০.১১.১৭.২০-১৪৯ তারিখ- ২২.০৯.২২ এর নির্দেশনা অনুযায়ী ২৫ মার্চ ২০২০ খ্রিস্টাব্দ যাদের বয়স ২৭ বছর (বীর মুক্তিযোদ্ধা বা শহিদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি তারাও আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে।

শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য অনলাইনে আবেদনের নিয়মাবলিঃ http://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা বা Physical Endurance Test (PET)-এর জন্য আবেদন ফরম পূরণ করতে হবে।

পরীক্ষার ফিঃ প্রার্থীকে তার USER ID ব্যবহার করে কমপক্ষে ৪০/- (চল্লিশ) টাকা পরিশোধ করতে হবে।

লিখিত ও মনস্তত্ত্বসহ কম্পিউটার দক্ষতা এবং বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদনের নিয়মাবলিঃ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা বা Physical Endurance Test (PET)-এ উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্বসহ কম্পিউটার দক্ষতা এবং বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।http://police.teletalk.com.bd লিংকে প্রার্থীকে তার ব্যবহৃত USER ID এবং PASSWORD দিয়ে লগইন করে নির্ধারিত আবেদন ফরম পূরণ করতে হবে।

লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার ফিঃ প্রার্থীকে তার USER ID ব্যবহার করে কমপক্ষে ৫৫০/- (পাঁচশত পঞ্চাশ) টাকা পরিশোধ করতে হবে।

লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা নিম্নোক্ত ৩ বিষয়ে সর্বমোট ২৫০ নম্বরে অনুষ্ঠিত হবে-

 

সার্জেন্ট

আবেদনের সময়সীমাঃ
আগামী ২৫ নভেম্বর ২০২২ খ্রিষ্টাব্দ ১০:০০ ঘটিকা হতে ২২ ডিসেম্বর ২০২২ খ্রিষ্টাব্দ ২৩.৫৯ ঘটিকা পর্যন্ত ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD