বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধের চিকিৎসার সহ যাবতীয় দায়িত্ব নিলেন সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশন Logo হাবড়া নান্দনিক নাট্যোৎসবের কেতন ওড়ালো Logo নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এসপি মেহেদী হাসান Logo নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার Logo বীরগঞ্জে কমেছে সবজি-পেঁয়াজের দাম, মাংসের দাম চড়া Logo বীরগঞ্জে জুয়া খেলার সরঞ্জাম সহ ইউপি সদস্যের দুই স্ত্রী’র কারাদন্ড Logo চট্টগ্রামে বিশ্ব নাট্য দিবস উদযাপন Logo পাহাড়ের নাট্য আন্দোলন ও একজন সোহেল রানা Logo বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত Logo নড়াইলের দিঘলিয়া বিটে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিএনপি অত্যাচারী দল, জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ

সোনার বাংলা নিউজ / ৯২ বার পঠিত
আপডেট : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ৬:৪৩ অপরাহ্ণ
রওশন এরশাদ। ছবি: সংগৃহীত

বিশেষ সংবাদদাতা

ঢাকা: দেশে ফিরে জাতীয় পার্টির ঐক্য চেয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। তবে বিএনপিকে স্বৈরাচারী দল আখ্যা দিয়ে তিনি বলেন, এই দলের সঙ্গে জোট করার প্রশ্নই আসে না।

রোববার (২৭ নভেম্বর) বেগম রওশন এরশাদ দেশে ফিরে বিমানবন্দরে বসে সাংবাদিক ও দলীয় নেতাদের উদ্দেশে এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, আমি দলে বিভক্তি চাই না, ঐক্য চাই, যারা গত ৩২ বছর দলের পেছনে কাটিয়েছেন, জাতীয় পার্টির জন্য কষ্ট করেছেন, জেল খাটছেন, আত্মত্যাগ করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। জীবন

একই সঙ্গে রওশন এরশাদ আনোয়ার হোসেন মঞ্জু, নাজিউর রহমান মঞ্জু, কাজী জাফর আহমেদসহ যারা দল ছেড়ে নিষ্ক্রিয় আছেন তাদের দলে ফেরার আহ্বান জানান। তিনি বলেন, ‘১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত জাতীয় পার্টির কঠিন ও প্রতিকূল সময়ে যারা আমাদের সঙ্গে ছিলেন; আমরা অবশ্যই তাদের যথাযথ স্বীকৃতি দিতে চাই।

আসন্ন নির্বাচনী জোট নিয়ে রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টি ও বিএনপির মধ্যে কোনো ঐক্য বা জোট হতে পারে না। কারণ বিএনপি জাতীয় পার্টির অনেক ক্ষতি করেছে। তাই জাপার সঙ্গে বিএনপির জোটের প্রশ্নই ওঠে না।

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন রওশন এরশাদ

তিনি বলেন, “বিএনপির অধীনে জাতীয় পার্টি অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের নেত্রী প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, আমি ও আমার নাবালক সন্তানসহ দলের হাজার হাজার নেতাকে কারাগারে বন্দি করেছেন। তখন আমাদের জনসভাও করতে দেওয়া হয়নি। শত শত নেতাকর্মী ও ঢাকাসহ বিভিন্ন স্থানে বহু জনসভায় হামলা চালিয়ে নেতাকর্মীদের হত্যা করা হয়েছে, সেই অন্ধকার দিনগুলো আমরা কীভাবে ভুলব?তাছাড়া তাদের শাসনামলে হাওয়া ভবনের দুর্নীতি, অব্যবস্থাপনা ও অযোগ্যতা দেখেছি।

বেগম রওশন এরশাদ আরও বলেন, ‘আমি আবারও বলছি, দলে বিভক্তির প্রশ্নই আসে না। আমি ঢাকায় ফিরে এসেছি, যেকোনো বিভ্রান্তি ও ভুল বোঝাবুঝি দূর করতে দলের সব সংসদ সদস্য, প্রেসিডিয়াম সদস্য ও অন্যদের সঙ্গে বসব। আমি নিশ্চিত, অচিরেই আমরা ভুল বোঝাবুঝি দূর করে ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মসূচিতে ফিরতে পারব।

রংপুর সিটি করপোরেশনে লাঙ্গল প্রতীকে মোস্তাফিজুর রহমান মোস্তফাকে মনোনয়ন দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘মনে রাখবেন, রংপুর জাতীয় পার্টির প্রাণ। প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বাড়ি। তাই যেকোনো মূল্যে আসনটি ধরে রাখতে হবে। এ জন্য সকল নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে।

বেগম রওশন এরশাদ তার স্বাস্থ্য সম্পর্কে বলেন, ‘আমি এখন ভালো আছি। আমার পায়ে কিছু সমস্যা আছে এবং ফিজিওথেরাপি করছি। সমস্যা নেই. আমার সুস্থতার জন্য দোয়া করার জন্য আমি দলের নেতাকর্মী ও দেশবাসীকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে তিনি ব্যাংককে চিকিৎসার সময় সহযোগিতা ও খোঁজখবর নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এ সময় বেগম রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনুর রশীদ, দলের সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, মসিউর রহমান রাঙ্গা, গোলাম মসিহ, ইকবাল হোসেন রাজুসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD