বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
Logo রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধের চিকিৎসার সহ যাবতীয় দায়িত্ব নিলেন সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশন Logo হাবড়া নান্দনিক নাট্যোৎসবের কেতন ওড়ালো Logo নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এসপি মেহেদী হাসান Logo নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার Logo বীরগঞ্জে কমেছে সবজি-পেঁয়াজের দাম, মাংসের দাম চড়া Logo বীরগঞ্জে জুয়া খেলার সরঞ্জাম সহ ইউপি সদস্যের দুই স্ত্রী’র কারাদন্ড Logo চট্টগ্রামে বিশ্ব নাট্য দিবস উদযাপন Logo পাহাড়ের নাট্য আন্দোলন ও একজন সোহেল রানা Logo বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত Logo নড়াইলের দিঘলিয়া বিটে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

কক্সবাজারে ১৩৮৩ কোটি টাকায় ২৮ প্রকল্পের কাজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সোনার বাংলা নিউজ / ৮৩ বার পঠিত
আপডেট : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২, ১০:০১ অপরাহ্ণ

বুধবার (০৭ ডিসেম্বর) কক্সবাজারে ২৮টি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১ হাজার ৩৮৩ কোটি টাকা ব্যয়ে ইতোমধ্যে এসব প্রকল্পের কাজ শেষ হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী ৫৭২ কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয় ইতোমধ্যে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাবে এমন প্রকল্পের তালিকা চূড়ান্ত করেছে। সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

জেলা প্রশাসনের কার্যালয় থেকে প্রাপ্ত তালিকায়, উদ্বোধনের জন্য প্রস্তুত ২৮টি প্রকল্প হলো- কক্সবাজার গণপূর্ত উদ্যান, বাহারছড়া বীর মুক্তিযোদ্ধা মাঠ, কুতুবদিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবন, পেকুয়া উপজেলা ভূমি অফিস ভবন, কক্সবাজার জেলা পরিবার পরিকল্পনা অফিস ভবন। শেখ হাসিনা জোরিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের চারতলা। একাডেমিক ভবন, আবদুল মাবুদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের চার তলা একাডেমিক ভবন, মুক্তিযোদ্ধা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন, কক্সবাজার জেলার লিংক রোড-লাবণী মোড় সড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প, রামু-ফতেখাঁকুল-মরিচ্যা জাতীয় মহাসড়ক। যথাযথ মান ও প্রস্থে উন্নীতকরণ প্রকল্প, টেকনাফ- শাহপরী দ্বীপ জেলা মহাসড়কের হাড়িয়াখালী থেকে শাহপরী দ্বিপ অংশের পুনর্গঠন প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ, বাঁকখালী নদী বন্যা নিয়ন্ত্রণ ড্রেনেজ সেচ ও ড্রেজিং প্রকল্প (প্রথম পর্যায়), বাঁধ পুনর্গঠন ও ডিফেন্স ডিফেন্সে ডিফেন্স প্রকল্প।

 

শাহপরী দ্বীপ, ক্ষতিগ্রস্ত পোল্ডারদের পুনর্বাসন, রামু কালঘর বাজার-রাজারকুল সংসদ সদস্য ও রাষ্ট্রদূত ওসমান সরওয়াজ 399 মিটার দীর্ঘ বাঁকখালী নদীর উপর ইউপি সড়কের আর আলম চৌধুরী সেতু, কক্সবাজার জেলার বুড়ো উপজেলা উপজেলায় ছয়টি নবনির্মিত ইউনিয়ন ভূমি অফিস ভবন, চারটি ইউনিয়ন ভূমি অফিস ভবন। রামু, টেকনাফ, মহেশখালী ও উখিয়া), কক্সবাজার পৌর বিমানবন্দরের আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, শহীদ সরণি আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম সড়ক আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, নাজিরারটেক শুঁটকি মহাল সড়ক আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, টেকপাড়া সড়ক আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, সি বিচ রোড আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, মুক্তিযোদ্ধা সরণি আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প, সৈকত-সরণ আবাসিক এলাকা সড়ক আরসিসিকরণ ও অন্যান্য প্রকল্প।

ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য প্রস্তুত চার প্রকল্প হলো—বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট (২য় পর্যায়) শীর্ষক প্রকল্প, কুতুবদিয়া উপজেলার ধুরুং জিসি মিরাখালী সড়কে ধুরুংঘাটে ১৫৩.২৫ মিটার জেটি ও আকবর বলি ঘাটে ১৫৩.২৫ মিটার জেটি নির্মাণ প্রকল্প, মহেশখালী উপজেলার মহেশখালী গোরকঘাটা ঘাটে জেটি নির্মাণ প্রকল্প এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত নিরাপত্তা উন্নত করার জন্য উখিয়া-টেকনাফ উপজেলায় নাফ নদ বরাবর পোল্ডারসমূহের (৬৭/এ, ৬৭, ৬৭/বি এবং ৬৮) পুনর্বাসন প্রকল্প।

এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ‘উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের তালিকায় আরও প্রকল্প যুক্ত হতে পারে। প্রাথমিকভাবে আমরা ২৮টি প্রকল্পের উদ্বোধন ও চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের বিষয়টি চূড়ান্ত করেছি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার আসছেন। ওইদিন সকালে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের ইনানী-পাটোয়ারটেক সমুদ্র সৈকতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক নৌ শক্তি প্রদর্শন মহড়ার উদ্বোধন করবেন তিনি। বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত নৌ মহড়ায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও চীনসহ ৩৬টির বেশি দেশ অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। ওইদিন দুপুর আড়াইটায় সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টের কাছে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আওয়ামী লীগের দলীয় সভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD