শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
শিরোনাম :
Logo হবিগঞ্জে দেশের সেরা কন্টেন্ট নির্মাতা ও শিক্ষিকা রিবন রুপা দাশের রহস্যজনক মৃত্যু: হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন Logo বীরগঞ্জে মাদক বিক্রেতা স্বামী স্ত্রী সহ আটক ৩ Logo রংপুর বিভাগের শ্রেষ্ঠ এএসআই কুড়িগ্রাম সদর থানার শাহিন Logo নড়াইলের লোহাগড়ায় ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন ও প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত Logo নির্বাচনি আচরণবিধি লঙ্গন চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের সমর্থকে ৫ হাজার টাকা জরিমানা Logo ভুট্টার বাম্পার ফলনে লাভের স্বপ্ন দেখছেন,বীরগঞ্জের ভুট্টা চাষীরা Logo সমস্ত জাতিবেদ প্রথা বিলুপ্তিতে শ্রীচৈতন্যদের ভূমিকা অপরিসীম Logo চট্টগ্রামে মানবাধিকার কর্মী জুয়েল আইচ এর নামে বিভিন্ন ফেইক আইডি থানায় জিডি Logo লাঙ্গল বন্দ স্নান উৎসবে সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশনের সেবা দানে প্রসংশায় পঞ্চমুখ তীর্থযাত্রীবৃন্দ Logo বন্দরনগরী চট্টগ্রামে সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশনের শরবত বিতরণ

সিরাজদিখানে সরজমিনে বি ডি এম ডাব্লুর প্রতিনিধি দল

সোনার বাংলা নিউজ / ৮১ বার পঠিত
আপডেট : রবিবার, ১২ মার্চ, ২০২৩, ১১:২৮ পূর্বাহ্ণ

সিনিয়র রিপোর্টার আব্দুর রাজ্জাক।
মুন্সীগঞ্জের সিরাজদিখানে চিত্রকোট ইউপির গোয়ালখালী গ্রামে গত (৪ মার্চ ২০২৩) সরজমিনে ঘটনার তদন্ত করেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ সহ প্রতিনিধি দল।
উপজেলার গোয়ালখালী গ্রামের সতীশ মন্ডলের পুত্র দয়াময় মন্ডল (৫০) এর বসতবাড়ী সহ জমি জোর পূর্বক  দখল করতে চান বিবাদী মুক্তার হোসেন।
বিবাদী মুক্তার হোসেন (৪৫), একই এলাকার মৃত আয়নাল খানের পুত্র।
বি ডি এম ডাব্লুর সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জানান, গত (৪ মার্চ ২০২৩) সরজমিনে গিয়ে জানা যায়, দয়াময় মন্ডলের ১১.৫০ শতাংশ জমি, বিবাদী মুক্তার হোসেন, গত (১২ অক্টোবর ২০২২) উক্ত জমি দখল নিতে আসে তখন বাদী বাঁধা নিষেধ করলে বিবাদী মুক্তার বাদীর ও তার স্ত্রীর উপর চড়াও হয়ে এলোপাথাড়ি ভাবে মারপিট করে নিলাফুলা জখম করে তখন তাদের আর্তচিৎকারে আসে পাশের লোকজন আগাইয়া আসিলে বিবাদী লোকজনকে আগাইয়া আসিতে দেখে দ্রুত স্থান ত্যাগ করিয়া চলে যায়। পরবর্তীতে স্থানীয়রা আহত দয়াময় ও তার স্ত্রী কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়।
উক্ত জমি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে।যাহা দেওয়ানি আদালতে মোকদ্দমা নং-৪৬৫। ২০২১।
এবিষয়ে ভুক্তভোগী বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন কিন্তু থানা অভিযোগের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়নি, বি ডি এম ডাব্লুর সভাপতি অ্যাড রবীন্দ্র ঘোষ জেলা পুলিশ সুপারকে বিষয়টি জানালে পুলিশ সুপারের সহায়তায় থানা অফিসার ইনচার্জ মামলার
 প্রস্তুতি নেয় এবং বিবাদীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে বাদির সাক্ষ্যগ্রহণের পর একটা সাধারন ডাইরি লিপিবদ্ধ করেন। যাহা জি, ডি,নং ১৬৬ । তারিখ ৪/৩/২০২৩ ।
মানবাধিকার প্রতিনিধি দল তদন্ত কালে আরও জানতে পারেন যে বাদী ১১.৫০ শতাংশ জমি  ক্রয়সুত্রে মালিক দয়াময় মন্ডল উক্ত জমিতে ৫২  বৎসর যাবত বাড়ীঘর নির্মাণ করে বসবাস করিয়া আসতেছে কিন্তু বিবাদী মুক্তার হোসেন বার বার জমি জবর দখল করার চেষ্টা করেন এবং উক্ত জমিতে একটি সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে।
বি ডি এম ডাব্লুর প্রতিনিধিদল বিবাদী মুক্তার কে মোবাইল ফোনের মাধ্যমে জিজ্ঞেস করলে তিনি সাংবাদিক পরিচয় দিয়ে  মানবাধিকার কাজে সাহায্য করবেন না বলে জানিয়ে  দেয় এবং সাইনবোর্ড সরাবে না বলেন।
বি ডি এম ডাব্লুর প্রতিনিধি দল এহেন আচরনের তীব্র নিন্দা করেছেন। উক্ত বিবাদী কে আইনের বিধান মতে জোর পুর্বুক অন্নের সম্পদ দখলের, নিলাফুলা জখমের, শাস্তির বিধানের পরিপূর্ণ দাবী জানাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD