বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধের চিকিৎসার সহ যাবতীয় দায়িত্ব নিলেন সনাতনী সেচ্ছাসেবী ফাউন্ডেশন Logo হাবড়া নান্দনিক নাট্যোৎসবের কেতন ওড়ালো Logo নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এসপি মেহেদী হাসান Logo নড়াইলে ওয়ারেন্টভূক্ত আসামি তরিকুল ইসলাম গ্রেফতার Logo বীরগঞ্জে কমেছে সবজি-পেঁয়াজের দাম, মাংসের দাম চড়া Logo বীরগঞ্জে জুয়া খেলার সরঞ্জাম সহ ইউপি সদস্যের দুই স্ত্রী’র কারাদন্ড Logo চট্টগ্রামে বিশ্ব নাট্য দিবস উদযাপন Logo পাহাড়ের নাট্য আন্দোলন ও একজন সোহেল রানা Logo বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত Logo নড়াইলের দিঘলিয়া বিটে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

শিবচরে হিন্দু পরিবারকে গ্রাম ছাড়া, বি ডি এম ডাব্লুর প্রচেষ্টায় ও প্রসাশনের সহায়তা বাড়ীতে ফিরলেন

সোনার বাংলা নিউজ / ১৯০ বার পঠিত
আপডেট : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩, ৯:৩৬ অপরাহ্ণ

সিনিয়র রিপোর্টার মোঃ আব্দুর রাজ্জাক

মাদারিপুর শিবচরের উমেদপুর গ্রামের হিন্দু অত্যাচারিত অধিবাসী শ্রী মানব দাস ও তার পরিবারের উপর অনাবরত অত্যাচারের কারনে গ্রাম ছেড়ে ঢাকা সহরে ইস্কন মন্দিরে আশ্রয় নেয়।

এমন খবর পেয়ে বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি ও গ্লোবাল হিউম্যান রাইটসের উপদেষ্টা অ্যাড রবীন্দ্র ঘোষসহ একটি প্রতিনিধিদল ও প্রশাসনসহ গত (১৯ আগস্ট ২০২৩)সরজমিনে তদন্তে যান।
বি ডি এম ডাব্লুর সভাপতি জানান, এজাহার ও ঘটনার বিবরণে জানা যায়, ইতি পূর্বে জমি জমা নিয়ে বিরোধের জেরে মানব দাসকে মারপিট করে পায়ের রগ কেটে দেয় দুর্বৃত্তরা, এবিষয়ে মানব দাসের মা বাসনা রানী দাস বিগত (২ ডিসেম্বর ২০২০)বাদী হয়ে মাদারীপুর (শিবচর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে  অরুন চন্দ্র দাস সহ ৮ জনকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন, বিজ্ঞ আদালত অভিযোগটি আমলে নিয়ে শিবচর থানার অফিসার ইনচার্জকে, পেনাল কোডের, ১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/ ৩৭৯/৫০৬(।।)/১১৪ ধারার অধীন দন্ডনীয় অপরাধ সম্পর্কে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন, মামলা নং সি আর ৩৮২/২০২০।
এমতাবস্থায় বিবাদীরা বাসনা রানী ও মানব দাসকে ভয় ভীতি ও হত্যার হুমকি ধামকি দিয়ে মামলা তুলে নিতে বাধ্য করায়। অপরদিকে এই মর্মে মাদারিপুর সিভিল আদালতে একটা জোর করে সম্পদ লিখিয়ে নেওয়ার মামলা চলমান।
মামলা চলাকালীন সময়ে বিবাদীরা গত (৯ আগস্ট ) সকাল অনুমান ০৯.৩০ মিনিট সময়ে আবারো আক্রমণ করে লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে যায় এবং মারপিটসহ হুমকি ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে বলে এই এলাকা থেকে তোদের তারিয়ে দিব এই এলাকায় তোদের থাকতে দিব না, প্রাণ ভয়ে নির্যাতিত হিন্দু পরিবার ঢাকা শহরে ইস্কন মন্দিরে আসে আশ্রয় নেয়।
বি ডি এম ডাব্লুর সভাপতির প্রচেষ্টায় ও প্রশাসনের সহায়তায় ১৯ আগস্টে নির্যাতিত হিন্দু পরিবার কে বাড়ীতে তুলে দেওয়া হয়েছে।
মানবাধিকার টিম মাদারিপুর জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করেন। হিন্দু নেতাদের সাথে মত বিনিময় করেন, হিন্দু পরিসদের নেতা অ্যাড সুমন রায় সহ আরও অনেক মানবাধিকার কর্মী এই ঘটনায় উপস্তিত ছিলেন।
উক্ত গাছ কাটার ঘটনায় মৃত মনাই দাসের পুত্র অর্নব চন্দ্র দাস (২০) বাদী হয়ে গত (১৬ আগস্ট ২০২৩) ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন মামলা নং ৩০।
আসামিরা হলেন, উপজেলার, ডিগ্রিরচর গ্রামের আঃ মজিদ হাওলাদারের পুত্র ১। আসিব হাওলাদার (৩৫), ভদ্রাসন স্কুল ঘাটের মৃত আঃ রহমান মোড়লের পুত্র ২। শহিদুল মোড়ল (৪০), উমেদপুর গ্রামের আজিত বেপারীর পুত্র ৩। নাসির বেপারী (৩০), আরও অজ্ঞাতনামা ৩/৪ জন।
বি ডি এম ডাব্লুর সভাপতি এহেন নিসংশঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD